ডার্মাব্রিশনের বিস্ময়ের মধ্যে একটি লুক্কায়িত শিখর প্রকাশিত!

আপনি যদি ডার্মাব্রেশন সম্পর্কে জানেন না তবে এখানে আপনার সমস্ত কিছু জানার সুযোগ রয়েছে। ডার্মাব্রেশন চিকিত্সা মূলত এমন একটি কৌশল যা ত্বকের এক্সফোলিয়েশনে সহায়তা করে। একটি ঘোরানো যন্ত্র ব্যবহৃত হয় যা ত্বকের বাইরের স্তরগুলি বিশেষত মুখের উপর সরিয়ে দেয়। এই কারণেই ডার্মাব্রেশন সার্জারি তাদের মধ্যে খুব জনপ্রিয় হয়ে উঠেছে যারা ত্বকের উন্নতি চান এবং ত্বকে সূর্যের ক্ষতি, সূক্ষ্ম রেখা, দৃশ্যমান ত্বকের দাগ এবং অসম সুরগুলি হ্রাস করতে পারেন।
শুধুমাত্র প্রত্যয়িত পেশাদার
দয়া করে মনে রাখবেন, ব্র্যান্ড বা সেলুন যতই বিখ্যাত হোক না কেন, আপনার কেবল লাইসেন্সযুক্ত ত্বকের এস্টেটিশিয়ানদের গাইডেড হাতে ডার্মাব্রেশন চিকিত্সা করা উচিত। বেশিরভাগ ত্বক বিশেষজ্ঞ বা চর্ম বিশেষজ্ঞের ক্লিনিকে করা হয়, অ্যানাস্থেসিয়ার সাহায্যে ত্বকটি প্রথমে অসাড় হয়ে যায় এবং তারপরে ত্বকের বাইরেরতম স্তরগুলি সরানো হবে। প্রক্রিয়াটি একটি আক্রমণাত্মক এবং ক্লিনিকে রাতারাতি থাকার জন্য আপনার দরকার নেই।

এটা কি বাড়িতে করা যায়?
এই দিন এবং যুগে, ত্বকের ডার্মাব্রেশন, ফেসিয়াল ডার্মাব্রেশন, ব্রণর দাগের জন্য ডার্মাব্রেশন ইত্যাদি, ওভার-দ্য কাউন্টার ডিভাইসগুলি ব্যবহার করে বাড়িতে করা যেতে পারে। যাইহোক, এগুলি এমন ডিভাইস যা কেবল ত্বকের মৃত ত্বকের কোষগুলি পরিষ্কার এবং অপসারণে সহায়তা করে এবং ফলাফলগুলি আপনার পক্ষে পেশাদার হাত এবং চিকিত্সা কী করতে পারে তার মতো ভয়ঙ্কর নয়।

ডার্মাব্রেশন কেন বেছে নেবেন?
ডার্মাব্রেশন সহ, ত্বকের ক্ষতিগ্রস্থ বাইরের স্তরটি সরানো হবে এবং ত্বকের নতুন স্তরটি উন্মুক্ত করা হবে; আপনাকে একটি মসৃণ এবং আরও কম বয়সী ত্বক দিয়ে ছেড়ে চলেছে। এমন ক্লায়েন্ট রয়েছে যা ব্রণ এবং বার্ধক্যজনিত চিহ্ন, সূক্ষ্ম কুঁচকানো এবং ত্বকের প্যাচগুলি, লালভাব এবং ঘন ত্বক, রাইনোফাইমা এবং আরও অনেক কিছু হ্রাস করতে সহায়তা করার জন্য ডার্মাব্রেশন পদ্ধতি বেছে নেয়। কিছু ক্লিনিকগুলিতে, রোগীরা অস্ত্রোপচার বা আঘাত থেকে দাগ, অনিশ্চিত সূর্যের ক্ষতি এবং এমনকি অসম ত্বকের সুরের সাথে হাঁটেন – তাদের উপর আগে এবং পরে ডার্মাব্রেশন দেখার জন্য অসামান্য।
[আরও পড়ুন: মাইক্রোডার্মাব্রেশন কীভাবে কাজ করে]

পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে বিশেষজ্ঞের সাথে কথা বলুন
বিরল, তবে এগুলি কখনও কখনও ঘটে। ডার্মাব্রেশন দাগ অপসারণ, ডার্মাব্রেশন সার্জারি, লেজার ডার্মাব্রেশন ইত্যাদি সহ ন্যূনতম পার্শ্ব-প্রতিক্রিয়া রয়েছে, এটি প্রশিক্ষণহীন হাত দ্বারা সম্পন্ন করার সময় ঘটতে পারে।

প্রক্রিয়াটি ঘটে যাওয়ার সময়, আপনার কাছে একটি নির্দিষ্ট ধরণের অ্যানাস্থেসিয়া পরিচালিত হবে এবং এটি চিকিত্সার পরিমাণের উপরও নির্ভর করবে। যদিও অ্যানাস্থেসিয়া স্থানীয় হবে এটি আপনাকে শোধ করবে।
[এসসি: মিডিয়াড]

ঝুঁকি!
ডার্মাব্রেশন শল্য চিকিত্সার সাথে ঝুঁকি নিয়ে কথা বলা, আপনি এখানে যা অনুভব করতে পারেন তা এখানে।
ব্রেকআউট এবং ব্রণ ফেটে
ত্বকের স্বর পরিবর্তন
অস্থায়ী ছিদ্র বৃদ্ধি
ত্বক লালভাব
ত্বক ফোলা
চামড়া ফুসকুড়ি
সূর্যের নীচে ত্বকের সংবেদনশীলতা

এই সমস্ত ঝুঁকি অস্থায়ী এবং দুই সপ্তাহ পরে ভালোর জন্য বন্ধ থাকবে, সুতরাং এরকম চিন্তিত হওয়ার মতো কিছুই নেই। কেবলমাত্র নিশ্চিত করুন যে আপনি যখন ডার্মাব্রেশন দাগ অপসারণটি সম্পন্ন করবেন, আপনি সমস্ত সতর্কতা অবলম্বন করা হয়েছে তা নিশ্চিত করার জন্য আপনি ডাক্তারের পরামর্শ এবং প্রতিটি একক বিশদ অনুসরণ করেন।
আবারও, আপনি যদি ডার্মাব্রেশন চিকিত্সার জন্য বেছে নিচ্ছেন তবে কেবল একটি প্রত্যয়িত ত্বক এস্টেটিশিয়ান বা লাইসেন্স সহ একটি ত্বক বিশেষজ্ঞ নির্বাচন করা উচিত।
চিত্র উত্স: Pinterest.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *